Menu

৪২ তম জাতীয় বার্ষিক তালিম তরবিয়তী ক্লাস ২০১৬ সংক্ষিপ্ত রিপোর্ট

মহান আল্লাহর অশেষ রহমত এবং ফজলে মজলিস খোদ্দামুল আহমদীয়া, বাংলাদেশের ৪২ তম জাতীয় বার্ষিক তালিম তরবিয়তী ক্লাস ২০১৬ অত্যন্ত সফলতার সাথে সমাপ্ত হয়েছে, আলহামদুলিল্লাহ। ২২শে মার্চ সন্ধ্যায় মোহতরম সদর, মজলিস খোদ্দামুল আহমদীয়া বাংলাদেশ জনাব, মাহমুদ আহমদ বিপ্লব ক্লাসের শুভ উদ্বোধন করেন। ১১দিন ধরে চলা ক্লাসে মোট উপস্থিতি ছিল ১৪৮ জন ছাত্র। যার মাঝে খোদ্দাম ৬৭, আতফাল ৭৮, নও মোবাঈন ২ এবং জেরে তবলীগ ১ জন।

বিগত কয়েক বছরের তুলনায় এবার ছাত্র সংখ্যা বেশী হওয়ায় মোট ৪টি ক্লাস রুমে ১৪ জন মাওলানা/মোয়াল্লেম/মুরুব্বী সাহেবান, কেন্দ্রীয় মোহতামিম সাহেবগন ক্লাস নেন। পবিত্র কোরআন শিক্ষা, হাদিস, সিলসিলার কিতাব, তব্লিগী বিভিন্ন বিষয়াদি, বাংলা, উর্দু নযম, নামায শিক্ষা ইত্যাদি বিভিন্ন বিষয়ে ক্লাস নেয়া হয়। এছাড়া খেলাধুলার বিভিন্ন প্রতিযোগিতা নেয়া হয়। এ বছর মোহতরম ন্যাশনাল আমীর সাহেব মোট ৪টি ক্লাস নিয়েছেন যার মাধ্যমে আগত ছাত্ররা অনেক উপকৃত হয়েছে বলে আমরা বিশ্বাস করি।

এছাড়া ১০ দিন ধরে চলা তাহাজ্জুদ নামায এবং ৫ ওয়াক্ত নামায এর প্রাকটিস এর কারনে আগত ছাত্রদের মাঝে নামায কায়েম করার বিষয়ে ভালো অভ্যাস গড়ে উঠেছে এবং তা বছরের অন্যান্য সময়ের জন্য পাথেয় হিসেবে কাজ করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। প্রতি বছরের ন্যায় এবারও নিয়মিত তাহাজ্জুদ নামায আদায়কারী খোদ্দাম এবং আতফালকে পুরস্কৃত করা হয়।

অন্যতম আকর্ষণ হিসেবে ছিল ২৫ শে মার্চ বিমান বন্দর যাদুঘর আনন্দ ভ্রমন। ৪টি রিজার্ভ মিনি বাসে ১৫৯ জন অংশ নেয়।
৩১শে মার্চ এবং ১লা এপ্রিল সকাল পর্যন্ত বিভিন্ন তালিমী প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। ১লা এপ্রিল বাদ জুম্মা সমাপনী অধিবেশনে ৪২ তম জাতীয় বার্ষিক তালিম তরবিয়তী ক্লাস ২০১৬ কমিটির নাযেম আ’লা জনাব মুনাদিল ফাহাদ শুকরিয়া জ্ঞাপন করেন। মোহতরম সদর সাহেব তাঁর সমাপনী ভাষণে বলেন যে, আমরা যেন শুধু মসজিদের আহমদী না হই বরং জীবনের সর্ব ক্ষেত্রে আহমদী পরিচয় মাথায় রেখে চলি। পুরস্কার বিতরণী শেষে আহাদ পাঠ এবং দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন মোহতরম সদর সাহেব।

মহান আল্লাহ ক্লাসে আগত ছাত্রদের আহমদীয়াতের প্রকৃত সৈনিক হিসেবে গড়ে তুলুন এবং তাঁদের জাগতিক এবং আধ্যাত্মিক উন্নতি প্রদান করুন। আমীন।